Friday, April 26, 2024
spot_img
Homeরাজ্যপার্থর 'অ্যারেস্ট মেমো'য় মমতার নাম, নম্বর, অসন্তুষ্ট নেতৃত্ব

পার্থর ‘অ্যারেস্ট মেমো’য় মমতার নাম, নম্বর, অসন্তুষ্ট নেতৃত্ব

স্টাফ রিপোর্টার: শনিবার সকালে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি।গ্রেফতারের পরও দিনভর মুখে কুলুপ এঁটে ছিল তৃণমূল নেতৃত্ব। বিকেলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে বৈঠকে বসে দলে নেতৃত্ব। এর পর সাংবাদিক বৈঠক করে জানানো হয়, ‘অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে তৃণমূলের কোনও যোগাযোগ নেই।

পার্থর 'অ্যারেস্ট মেমো'য় মমতার নাম, নম্বর, অসন্তুষ্ট নেতৃত্ব

অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার টাকা বা গয়নার সঙ্গেও দলের কোনও সম্পর্ক নেই। দোষী সাব্যস্ত হলে তবেই পার্থর বিরুদ্ধে পদক্ষেপ করবে দল ও সরকার।’কিন্তু এর পরই প্রকাশ্যে আসে এক চাঞ্চল্যকর তথ্য। জানা যায় অ্যারেস্ট মেমোতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ও ফোন নম্বর লিখেছেন পার্থ।হেফাজতে থাকা অবস্থায় তিনি কার সঙ্গে যোগাযোগ করতে চান, ইডি অফিসাররা সেটা জানতে চাইলে তিনি মুখ্যমন্ত্রীর নাম ও নম্বর দিয়ে দেন।

পার্থর 'অ্যারেস্ট মেমো'য় মমতার নাম, নম্বর, অসন্তুষ্ট নেতৃত্ব

গ্রেফতারির সময় কার সঙ্গে যোগাযোগ করতে চান তা অ্যারেস্ট মেমোতে লিখতে হয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম লেখার পর এক ইডি আধিকারিকের ফোন করে মমতা বন্দ্যোপাধ্যায়ের ফোনে কলও করেন তিনি। ৩ বার ফোন বেজে গেলেও কেউ ফোন তোলেনি। শনিবার গ্রেপ্তার হওয়ার পর পার্থ বলেন, ‘‘নেত্রীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিলাম। পারিনি। তবে আমার কোনও টেনশন নেই।’’

পার্থর 'অ্যারেস্ট মেমো'য় মমতার নাম, নম্বর, অসন্তুষ্ট নেতৃত্ব

সূত্রের দাবি, গ্রেপ্তারির আগে মুখ্যমন্ত্রীকে ফোন করেছিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। কিন্তু মমতাকে ফোনে পাননি তিনি। যদিও পরে ফিরহাদ হাকিম দাবি করেন, এই ধরনের তল্লাশির ক্ষেত্রে এজেন্সির লোকজন শুরুতেই ফোন নিয়ে নেন। তাই পার্থদা কারও সঙ্গে যোগাযোগ করতে পারেননি।

পার্থর 'অ্যারেস্ট মেমো'য় মমতার নাম, নম্বর, অসন্তুষ্ট নেতৃত্ব

কিন্তু অ্যারেস্ট মেমোয় মমতার নাম লেখায় তৃণমূল যে খুশি নয় রবিবার দুপুরেই তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছিল তৃণমূল।দলের তরফে জানানো হয়েছে, পার্থবাবুর বিরুদ্ধে দোষ প্রমাণিত হয় এমন কোনও নথি ইডি আদালতে পেশ করতে পারলেই পার্থর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে তৃণমূল। সেক্ষেত্রে বিচারপ্রক্রিয়া শেষ হওয়ার অপেক্ষা করবে না তারা।

Most Popular