Friday, March 29, 2024
Homeরাজ্যশিক্ষক দুর্নীতি মামলায় এফআইআর করে তদন্ত শুরু ইডি'র

শিক্ষক দুর্নীতি মামলায় এফআইআর করে তদন্ত শুরু ইডি’র

স্টাফ রিপোর্টার: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের পর এবার তদন্তে ইডি।ইডি সূত্রে খবর, প্রাথমিক, গ্রুপ ডি ও গ্রুপ সি নিয়োগে কোটি কোটি টাকা লেনদেনের অভিযোগ উঠেছে। মোটা টাকার বিনিময়ে অযোগ্য প্রার্থীদের দেওয়া হয়েছে নিয়োগপত্র। অনেকক্ষেত্রে পরীক্ষা না দিয়ে বা সাদা খাতা জমা দিয়েও চাকরি পেয়েছে তারা।

শিক্ষক দুর্নীতি মামলায় এফআইআর করে তদন্ত শুরু ইডি'র

এই বিপুল পরিমাণ টাকা কারা সংগ্রহ করল ও কার কাছে গেল তা জানতে তদন্ত শুরু করেছে ইডি।ইডি জানিয়েছে, তিনটি নিয়োগ দুর্নীতিতে লেনদেনের উৎস ও গন্তব্য খুঁজতে ২টি এফআইআর দায়ের হয়েছে। টাকা কাদের কাছে গেল তা জানতে চান গোয়েন্দারা।

শিক্ষক দুর্নীতি মামলায় এফআইআর করে তদন্ত শুরু ইডি'র

এমনকি প্রভাবশালীদের কাছেই বা কত করে টাকা গিয়েছে সমস্ত কিছুই তদন্ত করে ইডি আধিকারিকরা দেখবেন ।শিক্ষক নিয়োগ দুর্নীতি ও গ্রুপ ডি – গ্রুপ ডি নিয়োগ দুর্নীতিতে ইতিমধ্যে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। তার মধ্যেই রাজ্যের প্রাক্তন মন্ত্রী উপেন বিশ্বাসের মুখে উঠে এসেছে ‘রঞ্জন’-এর নাম।

শিক্ষক দুর্নীতি মামলায় এফআইআর করে তদন্ত শুরু ইডি'র

সেই ‘রঞ্জন’-এর ব্যাপারে অনুসন্ধান করতে সিবিআইকে নির্দেশ দিয়েছে আদালত। দুর্নীতির তদন্তে নেমে মধ্যশিক্ষা পর্ষদ ও প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতিদের জিজ্ঞাসাবাদ করেছেন সিবিআইয়ের গোয়েন্দারা।

Most Popular