Thursday, March 28, 2024
HomeUncategorizedবিশ্ব টেস্টব়্যাঙ্কিংয়ের এক নম্বরে জো রুট

বিশ্ব টেস্টব়্যাঙ্কিংয়ের এক নম্বরে জো রুট

সংবাদ সংস্থা : মার্নাস ল্যাবুশানের থেকে মুকুট ছিনিয়ে নিলেন ব্রিটিশ তারকা জো রুট। নিউজিল্যান্ডের বিরুদ্ধে নটিংহ্যাম টেস্টের প্রথম ইনিংসে ১৭৬ রানের অনবদ্য ইনিংস খেলার সুবাদে বিশ্বব়্যাঙ্কিংয়ের এক নম্বরে উঠে এলেন রুট।শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে দারুণ পারফর্ম্যান্স উপহার দিয়ে অজি তারকার সামনে সিংহাসন পুনরুদ্ধারের সুযোগ রয়েছে।

বিশ্ব টেস্টব়্যাঙ্কিংয়ের এক নম্বরে জো রুট

তবে জো রুটের সামনেও এক নম্বরে টিকে থাকার রাস্তা খোলা রয়েছে।কেননা, নিউজিল্যান্ডের বিরুদ্ধে আরও একটি টেস্ট ছাড়াও জুলাইয়ের শুরুতেই ভারতের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ খেলবে ইংল্যান্ড।ইংল্যান্ড-নিউজিল্যান্ড সিরিজের পারফর্ম্যান্সের নিরিখে আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে সব থেকে বড় লাফ দিয়েছেন ডারিল মিচেল।

বিশ্ব টেস্টব়্যাঙ্কিংয়ের এক নম্বরে জো রুট

তিনি ব্যাটসম্যানদের তালিকায় ৩৩ ধাপ উঠে এসে ১৭ নম্বরে অবস্থান করছেন।বেন স্টোকস ব্যাটসম্যানদের তালিকায় ৫ ধাপ উঠে এসে ২২ নম্বরে অবস্থান করছেন। হেনরি নিকোলস ৪ ধাপ পিছিয়ে ২১ নম্বরে চলে গিয়েছেন।বোলারদের তালিকায় কাইল জেমিসন ৩ ধাপ পিছিয়ে ৬ নম্বরে জায়গা করে নিয়েছেন।

বিশ্ব টেস্টব়্যাঙ্কিংয়ের এক নম্বরে জো রুট

টেস্ট অল-রাউন্ডারদের তালিকায় ২ ধাপ পিছিয়ে জেমিসন চলে গিয়েছেন ১০ নম্বরে। স্টোকস অল-রাউন্ডারদের তালিকায় ৫ নম্বরে রয়েছেন। অ্যান্ডারসন বোলারদের তালিকায় রয়েছেন সাত নম্বরে।

Most Popular