Thursday, April 18, 2024
spot_img
Homeকলকাতানার্সদের বিক্ষোভে তুলকালাম স্বাস্থ্য ভবন

নার্সদের বিক্ষোভে তুলকালাম স্বাস্থ্য ভবন

স্টাফ রিপোর্টার: নিয়োগের দাবিতে এবার স্বাস্থ্য ভবনের সামনে নার্সিং চাকরিপ্রার্থীদের বিক্ষোভ ঘিরে ধুন্ধুমার।সোমবারের পর মঙ্গলবারেও একই দাবিতে সল্টলেকে স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ দেখান নার্সরা।বিক্ষোভকারীদের অভিযোগ, নার্সিং-স্টাফ নিয়োগে দুর্নীতি হয়েছে। ২০২১-এর নভেম্বরে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগ করা হয়নি। অভিযোগ, ৬ হাজারের বেশি সিট থাকলেও চাকরি দেওয়া হয়েছে ২১০০ জনকে।

নার্সদের বিক্ষোভে তুলকালাম স্বাস্থ্য ভবন

যাঁদের নিয়োগ করা হয়েছে, তাঁদের কারও আবেদনের জন্য রেজিস্ট্রেশন নেই। কারও আবার ইন্টারভিউ পর্যন্ত হয়নি। অনেকে আবার ইন্টারভিউয়ে পাস করেও চাকরি পাননি বলে অভিযোগ।এদিন চাকরিপ্রার্থীদের বিক্ষোভে উত্তাল হতে পারে স্বাস্থ্যভবন চত্বর, সেই আশঙ্কা ছিলই। সেই কারণে মোতায়েন করা হয়েছিল পুলিশ। ব্যারিকেড করে আটকে দেওয়া হয়েছিল এলাকা। তৈরি ছিল প্রিজন ভ্যানও। তা সত্ত্বেও মঙ্গলবার সকাল থেকে চাকরিপ্রার্থীরা জমায়েত শুরু করে স্বাস্থ্যভবনের সামনে।

নার্সদের বিক্ষোভে তুলকালাম স্বাস্থ্য ভবন

পরিস্থিতি আয়ত্তে রাখতে পুলিশ মাইকিং শুরু করে। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। রাস্তায় বসে বিক্ষোভে সামিল হন চাকরিপ্রার্থীরা। আধিকারিকদের সঙ্গে কথা বলতে স্বাস্থ্যভবনের ভিতরে যাওয়ার চেষ্টা করেন বিক্ষোভকারীদের একাংশ।পুলিশি বাধা এড়িয়ে কয়েকজন ঢুকতে পারলেও আধিকারিকদের সঙ্গে দেখা করতে পারেনননি।

নার্সদের বিক্ষোভে তুলকালাম স্বাস্থ্য ভবন

তাঁরা ফিরে আসতেই রণক্ষেত্রের চেহারা নেয় স্বাস্থ্যভবন চত্বর। পুলিশের ব্যরিকেড ভেঙে দেওয়া হয়। পুলিশ আধিকারিকদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন চাকরিপ্রার্থীরা।বাধা দিতে গিয়ে এক পুলিস আধিকারিক রাস্তায় পড়েও যান।বেশ কয়েকজনকে আটক করা হয়েছে বলেই খবর।নার্সদের আটক করার সময় ধস্তাধস্তিতে অসুস্থ হয়ে পড়েছেন এক আন্দোলনকারী।

নার্সদের বিক্ষোভে তুলকালাম স্বাস্থ্য ভবন

তাঁকে প্রাখমিক শুশ্রূষার পর বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে পুলিসের তরফে।পুলিশের দাবি, রাজ্য হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের অফিসে ঢোকার চেষ্টা করেন তাঁরা। গন্ডগোল ও বিশৃঙ্খলা এড়াতে ওই নার্সদের আটকানো হয়েছে।

Most Popular