Thursday, April 18, 2024
spot_img
Homeরাজ্যপেট্রোপণ্যে ভ্যাট না কমানো নিয়ে বিরোধী রাজ্যগুলিকে তোপ মোদির

পেট্রোপণ্যে ভ্যাট না কমানো নিয়ে বিরোধী রাজ্যগুলিকে তোপ মোদির

সংবাদ সংস্থা : সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের বৈঠকে পেট্রল-ডিজেলের দাম নিয়ে বাংলা-সহ বিরোধী শাসিত রাজ্যগুলিকে কাঠগড়ায় তুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।বুধবার করোনাভাইরাস পরিস্থিতিতে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মোদী বলেন, ‘গত নভেম্বরে জ্বালানি তেলের উপর শুল্ক কমিয়েছিল কেন্দ্র এবং রাজ্যগুলিকে কর কমানোর জন্য আর্জি জানিয়েছিল।

পেট্রোপণ্যে ভ্যাট না কমানো নিয়ে বিরোধী রাজ্যগুলিকে তোপ মোদির

কিছু কিছু রাজ্য ভারত সরকারের সেই ভাবনার সঙ্গে সামঞ্জস্য রেখে কর কমানোর সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু একই সঙ্গে কিছু কিছু রাজ্য নিজেদের নাগরিকদের সুবিধা দেওয়ার চেষ্টা করেনি। এটা শুধু ওই রাজ্যগুলির নাগরিকদের সঙ্গে অন্যায় নয়, পাশের রাজ্যগুলির মানুষের সঙ্গেও অন্যায়।’ এরপরই মোদি বাংলা, মহারাষ্ট্র, কেরল, তেলেঙ্গানার মতো বিরোধী শাসিত রাজ্যগুলিকে অনুরোধ করেন, “আমি নভেম্বরে বলেছিলাম, সব রাজ্য আমার কথা মানেনি। আমি কারও সমালোচনা করছি না।

পেট্রোপণ্যে ভ্যাট না কমানো নিয়ে বিরোধী রাজ্যগুলিকে তোপ মোদির

যে কোনও কারণেই হোক তখন আপনারা করতে পারেননি। যে রাজস্ব এই ৬ মাসে আপনারা তুলেছেন ভ্যাট বাবদ, সেটা আপনাদের রাজ্যেরই কাজে লাগবে। শুধু অনুরোধ করছি, আপনারা ৬ মাস আগে যেটা করতে পারেননি, সেটা এখন করুন। আপনাদের নিজের রাজ্যবাসীর স্বার্থে করুন।”

Most Popular