Thursday, April 25, 2024
spot_img
Homeজেলাভাঙড়ে ব্যাডমিন্টন একাডেমি

ভাঙড়ে ব্যাডমিন্টন একাডেমি

সত্যজিৎ মন্ডল, ভাঙড় : জাতীয় ও আন্তর্জাতিক মানের ব্যাডমিন্টন খেলোয়াড় তৈরির লক্ষ্যে ভাঙড়ে ব্যাডমিন্টন একাডেমি তৈরির উদ্যোগ নিল বেঙ্গল ব্যাডমিন্টন একাডেমি।শনিবার বানতলা চর্মনগরীর কাছে আন্দুলগোড়িতে এই একাডেমির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।ভিত্তপ্রস্থর স্থাপন করেন, রাজ্য সরকারের অতিরিক্ত মুখ্যসচিব সুব্রত গুপ্তা।

ভাঙড়ে ব্যাডমিন্টন একাডেমি

৫ বিঘা জমির ওপর আধুনিক মানের ব্যাডমিন্টন স্টেডিয়াম ছাড়াও জিম, সুইমিং পুল ও ছাত্রাবাস তৈরি করা হবে। আগামী সপ্তাহ থেকেই এই কাজ শুরু হবে। কাজ শেষের লক্ষ্যমাত্রা রাখা হয়েছে ছ’মাস। ভাঙড় ১ ব্লকের তাড়দহ অঞ্চলের দুর্গাপুর চণ্ডিপুর হাইস্কুলের পাশেই এই একাডেমিতে শুধু কলকাতা বা দুই ২৪ পরগণা নয়, বাইরের রাজ্যের এমনকি নেপাল,

ভাঙড়ে ব্যাডমিন্টন একাডেমি

ভুটানের ছেলে মেয়েরাও প্রশিক্ষন নিতে পারবে বলে জানা গিয়েছে। এদিনের অনুষ্ঠানে সুব্রত গুপ্তার পাশাপাশি উপস্থিত ছিলেন, সংস্থার ম্যানেজিং ট্রাস্টি হীরক সেনগুপ্ত, ভাঙড় ১ ব্লকের বিডিও দীপ্যমান মজুমদার, কলকাতা লেদার কমপ্লেক্স থানার আইসি প্রশান্ত ভৌমিক ও গৌতম মণ্ডল সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।সংস্থা সূত্রে খবর, সল্টলেকের শুভান্ন বিল্ডিং এর ছাদে এই সংস্থা দীর্ঘদিন ধরেই সাফল্যের সঙ্গে সব বয়সের ছেলে মেয়েদের ব্যাডমিন্টন প্রশিক্ষন দিয়ে আসছে।

ভাঙড়ে ব্যাডমিন্টন একাডেমি

এবার তাঁরা বড় কিছু করার লক্ষ্যে শহরের উপকন্ঠে বানতলায় একাডেমি গড়তে চলেছে। এখানে প্রাথমিক পর্যায়ে তিনটি ব্যাডমিন্টন কোট, জিম, সুইমিং পুল, হস্টেল, ক্যাফেটেরিয়া তৈরি করা হবে। পরবর্তীতে ধাপে ধাপে পরিকাঠামোর উন্নতি করা হবে বলে জানান হীরকবাবু।

Most Popular