Thursday, March 28, 2024
HomeUncategorizedবিশ্বকাপে একাধিক রেকর্ডের সামনে রোনাল্ডো

বিশ্বকাপে একাধিক রেকর্ডের সামনে রোনাল্ডো

সংবাদ সংস্থা : নর্থ ম্যাসিডোনিয়াকে হারিয়ে কাতার বিশ্বকাপের টিকিট পাকা করেছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তূগাল। ২-০ গোলে জয়টা পর্তুগালের সামনে যেমন টানা ছটা বিশ্বকাপ খেলার রাস্তা খুলে দিয়েছে, তেমনই রোনাল্ডোর সামনে খুলে গেছে একাধিক রেকর্ডের দরজা। কাতারে মাঠে নামলে ও গোল করলে সিআর সেভেনের জন্য অপেক্ষা করে আছে একাধিক রেকর্ড। এখনও পর্যন্ত চারটি বিশ্বকাপ খেলেছেন ক্রিশ্চিয়ানো। ২০০৬ জার্মানি বিশ্বকাপ থেকে বিশ্বমঞ্চে যাত্রা শুরু করেছেন রোনাল্ডো। এখনও পর্যন্ত বিশ্বকাপে ১৭টি ম্যাচ খেলেছেন তিনি। যার মধ্যে ছটি জয়, পাঁচটি হার এবং ছটি ম্যাচ ড্র হয়েছে।

বিশ্বকাপে একাধিক রেকর্ডের সামনে রোনাল্ডো

বিশ্বকাপে এখনও পর্যন্ত সাতটি গোল করেছেন রোনাল্ডো। ২০১৮ বিশ্বকাপেই ছিল চারটি গোল। বিশ্বকাপে তাঁর প্রথম হ্যাটট্রকটাও রাশিয়া বিশ্বকাপে। গ্রুপ পর্বের ম্যাচে স্পেনের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছেন রোনাল্ডো।এখনও পর্যন্ত নিজের কেরিয়ারে একাধিক রেকর্ড গড়েছেন রোনাল্ডো। কিন্তু বিশ্বকাপ জেতা হয়নি। এবারই শেষ সুযোগ তাঁর সামনে। একই সঙ্গে আছে একাধিক রেকর্ডের হাতছানি। প্রথমত বিশ্বকাপের মঞ্চে নামলেই পাঁচটি বিশ্বকাপ খেলা হাতে গোনা খেলোয়াড়দের তালিকায় ঢুকে পরবেন সিআর সেভেন।

বিশ্বকাপে একাধিক রেকর্ডের সামনে রোনাল্ডো

পাঁচটি বিশ্বকাপ খেলার রেকর্ড গড়ার পাশাপাশি একক ভাবে রোনাল্ডোর সামনে দুটি রেকর্ড গড়ার সুযোগ। এখনও পর্যন্ত রোনাল্ডোই একমাত্র ফুটবলার যিনি নটি মেজর টুর্নামেন্টে অন্তত একটি গোল করেছেন। যার মধ্যে আছে পাঁচটি ইউরো কাপ ও চারটি বিশ্বকাপে। কাতার বিশ্বকাপে একটি গোল করলেই টানা দশটি মেজর টুর্নামেন্টে গোল করার রেকর্ড গড়বেন সিআর সেভেন। পাশাপাশি আন্তর্জাতিক ফুটবলে মোট গোলের রেকর্ড সংখ্যাটাও বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সামনে।

Most Popular