Friday, March 29, 2024
Homeরাজ্যবিধ্বংসী আগুনে পুড়ে গেল বেশ কয়েকটি দোকান

বিধ্বংসী আগুনে পুড়ে গেল বেশ কয়েকটি দোকান

সুমনা সাহা দাস, কলকাতা :
রবিবার ভোর প্রায় পাঁচটা নাগাদ বেহালা চৌরাস্তার বাজারে আগুন লাগে। ডায়মন্ড হারবার রোড সংলগ্ন ১২১ নম্বর ওয়ার্ড এর বিরেন রায় রোড ইস্ট এলাকায় দীর্ঘ দিনের পুরনো এই বাজার। আগুনে ক্ষতিগ্রস্ত হয় প্রায় কুড়ি থেকে বাইশটি দোকান। মাছ, ফল, সবজির বহু দোকান ছিল এখানে।আগুনের প্রকোপ এতটাই বেশি ছিল যে বাজার লাগোয়া বড়িশা হাই স্কুলের কিছুটা অংশও পুড়ে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়। ভোরবেলায় আগুন লাগায় কোনরকম হতাহতের খবর নেই।

বিধ্বংসী আগুনে পুড়ে গেল বেশ কয়েকটি দোকান

তবে পুড়ে যাওয়া দোকানের ক্ষয়ক্ষতির সঠিক হিসেব এখনও পাওয়া যায়নি। ঘটনাস্থলে বেহালা থানার পুলিশ তদন্ত করছে। এলাকার লোকেরা খবর দেওয়ায় দমকলের দুটি ইঞ্জিন প্রায় তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এলাকার পৌরপিতা রূপক গঙ্গোপাধ্যায় জানান, “যেসব দোকান আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের যত দ্রুত সম্ভব পুনর্বাসনের চেষ্টা করা হবে। আগুন লাগার পেছনে যদি তদন্তে কারো হাত রয়েছে বলে জানা যায়, তাহলে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

বিধ্বংসী আগুনে পুড়ে গেল বেশ কয়েকটি দোকান

বেহালা পূর্বের বিধায়িকা রত্না চট্টোপাধ্যায় এলাকায় উপস্থিত হয়ে ক্ষয়ক্ষতির পরিস্থিতি দেখে জানান, “যারা বহুদিন ধরে এখানে দোকান করে সংসার চালাচ্ছিলেন, তাঁদের অপূরণীয় ক্ষতি হয়েছে। সকালেই বাইশটা দোকান পুড়ে গেছে এবং বিধায়িকা হিসেবে তিনি তাঁদের পাশে দাঁড়ানোরও আশ্বাস দেন। বাজারের লাগোয়া বড়িশা হাই স্কুলের কিছুটা অংশ আগুনে ক্ষতিগ্রস্থ হয়েছে।”

Most Popular