Friday, April 19, 2024
spot_img
Homeজেলা১ সেপ্টেম্বর উলু, শঙ্খে ‘মাতৃবন্দনা’

১ সেপ্টেম্বর উলু, শঙ্খে ‘মাতৃবন্দনা’

স্টাফ রিপোর্টার: বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোকে ‘ইনট্যানজিবেল হেরিটেজ’-এর মর্যাদা দিয়েছে ইউনেসকো। এবারের দুর্গাপুজোয় তাই বিশ্বকে তাক লাগিয়ে দেওয়ার ডাক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।বৃহস্পতিবার প্রশাসনিক বৈঠকে জানিয়ে দিলেন, ১ সেপ্টেম্বর বিশেষ কর্মসূচি পালিত হবে রাজ্যজুড়ে। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “১ সেপ্টেম্বর একটা প্রোগ্রাম করতে হবে।

১ সেপ্টেম্বর উলু, শঙ্খে ‘মাতৃবন্দনা’

সমস্ত জেলার জেলাশাসক, পুলিশসুপারকে এখন থেকেই বলে রাখছি। সবাইকে বলে রাখবেন। বেলা ১টার সময় হবে। অরূপ বিশ্বাস দুর্গাপুজোর যে কমিটি রয়েছে তার সঙ্গে কথা বলে নেবে। সকলে থাকবে। কলকাতা পুলিশ সমস্ত ক্লাবকে আমন্ত্রণ জানাবে। ডিজি পুলিশ সমস্ত জেলার ক্লাবগুলিকে ডাকবে। প্রত্যেক জেলায় জেলায়, সবাই তো এতদূর আসতে পারবে না তারা জেলায় বেলা ১টায় সম্মানজ্ঞাপণ করবে।

১ সেপ্টেম্বর উলু, শঙ্খে ‘মাতৃবন্দনা’

লক্ষ্মীরভাণ্ডারের মেয়েরা শাঁখ বাজাবে। সারা বাংলাজুড়ে কেউ উলুধ্বনি দেবে, কেউ দোয়া করবে, কেউ প্রে করবে। যার যা ধর্ম তা মেনেই এই উদযাপন হবে। ইউনেসকো দুর্গাপুজোকে হেরিটেজের সম্মান দিয়েছে। তাই এটা হবে। আমরা কলকাতায় বেলা ১টায় শ্যামবাজারে জমায়েত করব। সেখান থেকে আমরা মিছিলটা কত দূর নিয়ে আসব ঠিক করে নেব। পুজো কার্নিভ্যাল নিয়ে পর্যটন দফতরকে এখনই বলে রাখছি সমস্ত ডিপ্লোম্যাটদের আমন্ত্রণ করবে।”

Most Popular